ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

অনিয়মের সংবাদ প্রকাশ করায় গণমাধ্যম কর্মীদের উপর ক্ষুব্ধতা আ. লীগ নেতা

অনিয়মের সংবাদ প্রকাশ করায় গণমাধ্যম কর্মীদের উপর ক্ষুব্ধতা প্রকাশ করেছেন ঠাকুরগাঁও জেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো। গতকাল রবিবার (৮ জানুয়ারি) দুপুরে জেলা সদরের ভুল্লিতে এক আয়োজিত অনুষ্ঠানে জেলা গণমাধ্যম কর্মীদের নিয়ে নানা রকম মন্তব্য করেন। এ বিষয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ক্ষুব্ধতা প্রকাশ করেন গণমাধ্যম কর্মীরা।


তিনি বলেন, সাংবাদিকরা শুধু অনিয়মের সংবাদ প্রকাশ করেন। ভালো নিউজ তাদের চোখে পড়ে না। গেল ২৯ ডিসেম্বর নব নির্মিত ভুল্লী থানা উদ্বোধন উপলক্ষে কুমার পুকুর উচ্চ বিদ্যালয় মাঠে একটি বিশাল জনসভার আয়োজন করা হয়। অথচ সেই জনসভার সংবাদটি গুরুত্ব দিয়ে প্রকাশ করা হয়নি। কি দরকার ছিল সাংবাদিকদের।


তিনি আরও বলেন, আমরা এতো টাকা খরচ করেছি। কি লাগত তাদের। সাংবাদিকদের আমরা সন্তুষ্ট করতে পারতাম না। কোনো সাংবাদিকদের সাথে আমাদের কোনো খারাপ সম্পর্ক নেই। আমি চাই ভালো ভালো সংবাদগুলো প্রকাশ করুক। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।


তার এমন বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ক্ষুব্ধতা প্রকাশ করেন জেলার গণমাধ্যমকর্মী।


এ বিষয়ে ঠাকুরগাঁও রিপোর্টস ইউনিটির সাবেক সভাপতি রেজাউল করিম প্রধান ও সহ সভাপতি ইঞ্জিনিয়ার হাসিনুর রহমান জানান, জেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো ভুল্লী থানা উদ্বোধন কমিটির সদস্য সচিব ছিলেন। কমিটির অন্যান্যদের তথ্য মতে, জনসভার করার লক্ষে স্থানীয় ব্যবসায়ী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে অর্ধ কোটি টাকা চাঁদা আদায় করেছে। এছাড়া ভুট্টো ভুল্লী কুমারপুকুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগসাজশ করে সড়ক বিভাগের জমিতে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করছে। যা চলমান। এছাড়া তিনি ভুল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।


তারা আরও বলেন, এমন নানা অনিয়মের বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরায় তিনি আজ এক অনুষ্ঠানে সাংবাদিকদের উপর ক্ষোভ ঝাড়েন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তার মতো একজন স্বার্থলোভী নেতা এমন পদ পাওয়ার যোগ্য নয় বলে মনে করেন তিনি। এছাড়া তিনি কোন পরিবার থেকে উঠে এসেছে সাংবাদিকদের অজানা নয় বলে মন্তব্য করেন জেলার গণমাধ্যমকর্মীরা। তবে যতই ক্ষোভ প্রকাশ করুন অনিয়মের বিরুদ্ধে কলম চলবেই বলে জানান তারা।

ads

Our Facebook Page